বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

নিউইয়র্কে ২৪ এবং ২৫ আগষ্ট বাংলাদেশ সম্মেলন

নিউইয়র্কে ২৪ এবং ২৫ আগষ্ট বাংলাদেশ সম্মেলন

স্বদেশ ডেস্ক:

নান্দনিক আয়োজনে নিউইয়র্কের জ্যামাইকা অবস্থিত ম্যারি লুইস একাডেমীতে অনুষ্টিত হতে যাচ্ছে ষষ্ঠ বাংলাদেশ সম্মেলন আগামী ২৪ এবং ২৫ আগষ্ট। হাজার বছরের ঐতিহ্যে লালিত বাংলার সংষ্কৃতি, সেই সংষ্কৃতিকে কিঞ্চিৎ তুলে ধরার আমাদের আন্তরিক প্রয়াস ‘ষষ্ঠ বাংলাদেশ সম্মেলন ২০২৪’। বহমান পদ্মা, মেঘনা, যমুনা, ধলেশ্বরী তীরে রূপালী জলের কিনার ঘেষে , আম, জাম, নারিকেল ঘেরা সোনার বাংলা। আউল বাউল , পুণ্যাহ, উৎসব— পার্বন আর ঢাক, ঢোল, করতালে মুখরিত এক পেলব সমভূমি সোনার বাংলা। রোদ্দুরে যে আকাশে অনন্ত অক্ষতমূর্তি জাগে সেই আমার সোনার বাংলা — আমার বাংলাদেশ।
‘আমি বাংলায় কথা কই
আমি বাংলার কথা কই
আমি বাংলায় হাসি,বাংলায় ভাসি
বাংলায় জেগে রই’
“সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার “
আমাদের আগামী প্রজন্ম যারা আমেরিকান পতাকার পাশাপাশি তুলে ধরবে লাল সবুজের ভালবাসা বাংলাদেশের পতাকা। এভাবেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে উড্ডয়মান থাকুক ভালবাসার লাল সবুজ।

 

বাংলাদেশ থেকে পৃথিবীর প্রায় সবচেয়ে বেশি দূরত্বে অবস্থিত উত্তর আমেরিকায় বসবাসকারী বাঙালীদের মধ্যে সামাজিক বন্ধন ও ভাতৃত্ববোধ সূদৃঢ় করার লক্ষ্যে প্রায় অর্ধযুগ পূর্বে প্রথম শুরু হয় বাংলাদেশ সম্মেলন। আমাদের এবারের আয়োজনে আপনাদের বিনীত আমন্ত্রণ এবং আপনাদের উপস্থিতিই আমাদের অনুপ্রেরণা।

দুই দিনব্যাপী বাংলাদেশ সম্মেলনে কোন প্রবেশ মূল্য নেই এবং রয়েছে সেমিনার, কাব্য জলসা, ফ্যাশন শো, আকর্ষণীয় শাড়ি কাপড়, জুয়েলারি , খাবার স্টল এবং আকর্ষণীয় মেগা কনসাট। প্রেস বিজ্ঞপ্তি)

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877